Home / লাইফস্টাইল / যৌন ই’চ্ছা কমিয়ে দেয় যেসব খাবার

যৌন ই’চ্ছা কমিয়ে দেয় যেসব খাবার


কিছু খাবার রয়েছে সেগুলো খেলে আপনার যৌ*aন ই’চ্ছা বৃ’দ্ধি পাবে। আবার অনেক খাবার রয়েছে যেগুলো খেলে আপনার যৌ*aন আকাঙ্ক্ষা ধীরে ধীরে কমে যায়। এইগুলোকে অ্যানাফ্রোডিসিয়াক খাবার বলা হয়। তাই যৌ*aন জীবনে সু’খী হতে চাইলে এই খাবারগুলো এড়িয়ে চলুন।

অ্যালকোহল: অতিরিক্ত অ্যালকোহল সেবনে শ’রীরের টেস্টোস্টেরনের মাত্রা কমিয়ে দেয়। ফলে যৌ*aন আকাঙ্ক্ষা উল্লেখযোগ্যভাবে কমে যায়।

চিজ: চিজ গরুর দু’ধে তৈরি হলেও তাতে মেশানো হয় নানা ধরনের গ্রোথ হরমোন ও অ্যান্টিবায়োটিক। তাই চিজ বেশি খেলে মে’য়েদের শ’রীরে এক ধরনের হরমোনের ক্ষরণ বেড়ে যায়। ফলে তাদের শা’রীরিক মি’লনের ইচ্ছো কমে যায়।

কফি: কফির অসংখ্য উপকারিতা রয়েছে। আবার রয়েছে ক্ষ’তিও। কফি শ’রীরে অ্যাড্রিনাল গ্ল্যান্ডগু’লিকে সক্রিয় করে নানা ধরনের স্ট্রে’স হরমোনের ক্ষরণ বাড়ায়। এই ধরনের হরমোন আবার সে*ক্স হরমোন ও থাইরয়েডের ব্যালান্সে তারতম্য ঘটিয়ে যৌ*aন ই’চ্ছা কমিয়ে দেয়।

পুদিনা: পুদিনা পাতা শ’রীর ঠান্ডা করে। এছাড়া পুদিনার মেন্থল শ’রীরে টেস্টোস্টেরনের ক্ষরণও কমিয়ে দেয়। ফলে যৌ*aন আকাঙ্ক্ষা কমে যায়।

কর্নফ্লেক্স: জন হার্ভি কেলগ, যিনি বিশ্ববিখ্যাত কেলগ’স কর্নফ্লেক্স তৈরি করেছিলেন, তিনি আসলে পুরু’ষদের সে*ক্স ড্রাইভ কমানোর জন্য এটি তৈরি করেন? কর্নফ্লেক্সে থাকা চিনি আসলে টেস্টোস্টেরনের ক্ষরণ কমিয়ে দেয়। ফলে কমে আসে সে*ক্স ড্রাইভও।

Check Also

বা’সর রাতে স্বা’মীর স’ঙ্গে যা হয়েছিল, অ’ভিজ্ঞতা জানালেন ৫ না’রী

বাসর রাতে কেউ বলে বাসর, কেউ বলে ফুলসজ্জা, আবার কেউ বলে সোহাগ রাত! সে যাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *