Home / বাংলা টিপস / ব্রণের সমস্যায় অদ্ভুত সমাধান

ব্রণের সমস্যায় অদ্ভুত সমাধান

ব্রণের সমস্যায় ভো’গেন না’রী পুরু’ষ সবাই। শীত হোক কিংবা গরম, কোনো ঋতুতেই পিছু ছাড়ে না এই সমস্যা। একবার ব্রণ হলে সহজে সারতেই চায় না। মুখের পাশাপাশি গ’লা, পিঠ এবং কাঁধেও ব্রণ দেখা দেয়।

আপনার সব সৌন্দর্যই ম্লান করে দেয়। পরিবেশের দূষণ, ধুলাবালি, শা’রীরিক সমস্যা, অগোছালো জীবনযাত্রা এবং দূষণের কারণে ব্রণ হয়। ব্রণ থেকে মুক্তি পেতে কত কিছুই না করেন।

হাজার হাজার টাকা ন’ষ্ট করেন এর পেছনে। তারপরও মুক্তি মেলে না অস্ব’স্তিকর এই সমস্যা থেকে। খুব সহজে ঘরে বসেই কর্পূর এবং মুলতানি মাটি ব্যবহার করতে পারেন। চলুন জেনে নেয়া যাক কীভাবে ব্যবহার করতে পারবেন-

ফেস প্যাক তৈরি করে ব্যবহার করতে পারেন। এজন্য দুই চামচ মুলতানি মাটির সাথে এক টুকরো কর্পূর দিন, এর পরে এই পেস্টটিতে গোলাপ জল যোগ করুন। সমস্ত উপকরণ ভালো করে মিশিয়ে নিন।

আপনি কর্পূরের পরিবর্তে কর্পূর তেলও ব্যবহার করতে পারেন। এই পেস্টটি আপনার মুখে লাগান। ১৫ মিনিট পরে পরিষ্কার পানি দিয়ে আপনার মুখ ধুয়ে ফেলুন। তবে মুখে এই প্যাকটি লাগানোর আগে অবশ্যই আপনার মুখ ভালোভাবে ধুয়ে নেবেন।

কর্পূরের অ্যান্টি-ব্যাকটিরিয়াল বৈশিষ্ট্য রয়েছে, যা ত্বক থেকে ব্রণ এবং ব্যাকটিরিয়া অপসারণ করতে কাজ করে। মুলতানি মাটির ব্যবহারের ফলে মুখের রিঙ্কেলস কমে। এছাড়াও মুলতানি মাটির ব্যবহারে সানবার্নও কমে যায়। না’রী পুরু’ষ সবাই ব্যবহার করতে পারবেন এই প্যাকটি।

Check Also

বাস’র রা’তে বি’ড়াল মা’রা বলতে কি বুঝা’য়..!

চলুন, আগে বিড়াল মা’রার কাহিনীটা শুনা যাক। একদা বাগদাদের বাদশাহ এর ছিল দুইজন কন্যা। এই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *