Home / লাইফস্টাইল / যেসব খাবার খেলে মৃ’ত্যু হতে পারে

যেসব খাবার খেলে মৃ’ত্যু হতে পারে

সুস্থভাবে বেঁচে থাকার জন্য খাবারের বিকল্প নেই। তবে এই খাবার যদি আপনি নিয়ম মেনে না খান তবে আপনি বিপাকে পরতে পারেন। এছাড়া এই অতিরিক্ত খাওয়া আপনার জন্য হতে পারে মৃ’ত্যুর কারণ।

আমাদের অনেকের ধারণা শুধু বাইরের খোলা খাবার খেলে পেটের সমস্যা হতে পারে।মনে রাখবেন শুধু বাইরের খোলা খাবার না এমন কিছু খাবার আছে যা খেলে আপনার মৃ’ত্যু পর্যন্ত হতে পারে।

আসুন জেনে নেই যেসব খাবার খেলে হতে পারে মৃ’ত্যু-

১. চিনাবাদাম ও কিছু মাছ সঠিকভাবে রান্না না করা হলে মৃ’ত্যু পর্যন্ত হতে পারে

২. কাঠবাদাম খেতে অনেকেই ভালোবাসেন। তবে এতে যে সায়ানড প্রসেসিংয়ের সময় সেই সায়ানড বের না করলে সেই বিটার আমন্ড খেয়ে মৃ’ত্যু পর্যন্ত হতে পারে।

৩. অনেকে খাবারে মাশরুম খেয়ে থাকেন। তবে ডেথ ট্যাপের মতো ওয়াইল্ড মাশরুম খাবেন না।
ওই মাশরুম খেলে পেটব্য’থা,বমি, হা’র্ট, লিভার বা কিডনি বিকল হতে পারে।

৪. কাজুবাদাম অনেকেরই প্রিয়। খোলা ছাড়িয়ে কাঁচা কাজুবাদাম খেলে অ্যালার্জি হতে পারে। কাঁচা কাজুবাদামের খোসায় থাকে অ্যানাকার্ডিক অ্যাসিডের মতো রাসায়নিক। খোসা ছাড়ানোর সময় তা কাঁচা কাজুবাদামে মিশে যায়।

৫. কোরিয়ায় বেবি অক্টোপাস পরিবেশনের কয়েক সেকেন্ড আগেও তা জ্যান্ত রাখা হয়। সান্নাকজি নামের ওই ডিসটি সুস্বাদু হলেও প্রা’ণঘা’তী হতে পারে।

৬. জ্যেমাইকার জাতীয় ফল আকিতে রয়েছে হাইপোগ্লাইসিন নামের বি’ষ। বিশ্বের অন্যতম বি’ষাক্ত ফল এটি। কারণ, পুরোপুরি পাকার আগে ওই ফল খেলে মৃ’ত্যু পর্যন্ত হতে পারে।

৭. চিনাবাদাম ভাজা খাওয়া কিন্তু ভ’য়ের কারণ হতে পারে। যাদের ফুড অ্যালার্জি রয়েছে তাদের চিনাবাদাম না খাওয়া ভালো। চিনাবাদাম খেয়ে ফুড অ্যালার্জি হয়ে মৃ’ত্যু হতে পারে।

৮. ডেইলি মেল জানিয়েছে, বিশ্বের অন্যতম বি’ষাক্ত ফুগু মাছ খেয়ে প্রতি বছরে মৃ’ত্যু হয় ৩০-৫০ জনের। এর ডিম্বাশয়-অন্ত্র-লিভারে টেট্রোডোটক্সিন রয়েছে যা সায়ানডের থেকেও ১২০০ গুণ বি’ষাক্ত।৬. জ্যেমাইকার জাতীয় ফল আকিতে রয়েছে হাইপোগ্লাইসিন নামের বি’ষ। বিশ্বের অন্যতম বি’ষাক্ত ফল এটি। কারণ, পুরোপুরি পাকার আগে ওই ফল খেলে মৃ’ত্যু পর্যন্ত হতে পারে।

৭. চিনাবাদাম ভাজা খাওয়া কিন্তু ভ’য়ের কারণ হতে পারে। যাদের ফুড অ্যালার্জি রয়েছে তাদের চিনাবাদাম না খাওয়া ভালো। চিনাবাদাম খেয়ে ফুড অ্যালার্জি হয়ে মৃ’ত্যু হতে পারে।

৮. ডেইলি মেল জানিয়েছে, বিশ্বের অন্যতম বি’ষাক্ত ফুগু মাছ খেয়ে প্রতি বছরে মৃ’ত্যু হয় ৩০-৫০ জনের। এর ডিম্বাশয়-অন্ত্র-লিভারে টেট্রোডোটক্সিন রয়েছে যা সায়ানডের থেকেও ১২০০ গুণ বি’ষাক্ত।

Check Also

বা’সর রাতে স্বা’মীর স’ঙ্গে যা হয়েছিল, অ’ভিজ্ঞতা জানালেন ৫ না’রী

বাসর রাতে কেউ বলে বাসর, কেউ বলে ফুলসজ্জা, আবার কেউ বলে সোহাগ রাত! সে যাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *